ঢাকা,রোববার, ৫ মে ২০২৪

চকরিয়া পৌরসভায় ৪৫০০টি পরিবারে ডাব্লিউএফপির খাদ্য সহায়তা বিতরণ

এম.জিয়াবুল হক, চকরিয়া ::  প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ নির্দেশে করোনা ভাইরাসের সংক্রমণে জীবিকা হারানো চকরিয়া পৌরসভার ৯টি ওয়ার্ডের ৪ হাজার ৫০০টি পরিবারের মাঝে বিশ^ খাদ্য কর্মসুচি ডাব্লিউএফপি অর্থায়নে সার্ভ বাংলাদেশের সহযোগিতায় খাদ্য সহায়তা বিতরণী উদ্বোধন করা হয়েছে। সোমবার ১৫ জুন সকালে আনুষ্ঠানিকভাবে চকরিয়া পৌরবাসির মাঝে খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধন করেছেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী। বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন এসএআরপিভি’ চট্টগ্রাম আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত, এসএআরপিভি’র ত্রাণ সমন্বয়ক ইয়াছমিন সুলতানা, পেকুয়া উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি সাংবাদিক জহিরুল ইসলাম, পৌর কাউন্সিলর মকছুদুল হক মধু, কাউন্সিলর রেজাউল করিম, নারী কাউন্সিলর রাশেদা বেগম প্রমুখ।

এদিন চকরিয়া পৌরসভার ১ ও ২নং ওয়ার্ডের আংশিক এলাকায় বিতরণ কার্যক্রম শুরু হয়। পর্যায়ক্রমে দুইটি ওয়ার্ডের নির্বাচিত উপকারভোগী পরিবারের মাঝে ডাব্লিউএফপির সহযোগিতায় খাদ্য সহায়তা বিতরণ করা হবে। এরপর থেকে চকরিয়া পৌরসভার অন্য ওয়ার্ড গুলোতে বিতরণ কার্যক্রম চলবে বলে নিশ্চিত করেছেন পৌর সচিব মাস-উদ মোর্শেদ। এদিন পরিবার প্রতি ৩০ কেজি করে ভাল মানের চাল ও ৫ কেজি হাই এনার্জি বিস্কুট দেওয়া হয়েছে।

জানা গেছে, কোভিড- ১৯ সংক্রমন প্রতিরোধে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে ডব্লিউিএফপি কর্তৃক স্থানীয় জনগোষ্ঠীর জন্য স্থানীয় সরকারকে সম্পৃক্ত করে কক্সবাজার-১ চকরিয়া পেকুয়া আসনের এমপি আলহাজ জাফর আলমের সহযোগিতায় এই কর্মসূচীটি বাস্তবায়ন করছে চকরিয়ার বেসরকারী সংস্থা এসএআরপিভি (সার্ভ বাংলাদেশ)।

এসএআরপিভি’র আঞ্চলিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত বলেন, কর্মসুচীর আওতায় করোনা সংকটে ক্ষতিগ্রস্ত অসহায় নিম্ন আয়ের চকরিয়া উপজেলার সাড়ে ১৬ হাজার পরিবারকে বিতরণের মাধ্যমে এ খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে।

এই কর্মসূচীর আওতায় এসেছে চকরিয়া উপজেলার ১টি পৌরসভা ও ১৮ ইউনিয়নের ১৬ হাজার ৫শত পরিবার। কর্মসূচীতে চার মাসে চার কিস্তিতে চকরিয়ার ১৬ হাজার ৫শত পরিবারের প্রতি পরিবার পাবেন ৬০ কেজি ভাল মানের চাল, ৫ কেজি হাই এনার্জি বিস্কুট ও নগদ ৪ হাজার ৫শত টাকা। #

পাঠকের মতামত: